নাই নাই কিছু নাই
কখনো ছিলনা কিছু
আজ যে অপূর্ণতা
তাও ফুরিয়ে যাবে একদিন।


একদিন- পাখীরা ডাকবেনা
একদিন-তাই সকাল হবেনা
একদিন-সূর্য ম’রে গেলে
সন্ধ্যাতারা আকাশে ফূটবেনা


একদিন-বৃষ্টি থেমে যাবে
নতুন ধানের শিষ তবু ঊঠবেনা
একদিন-পথ ভুলিয়ে দিয়ে
একলা পথিক বাড়িতে ফিরবেনা


একদিন-তোমায় আমায় মিলে
খেলেছিলেম পুতুল পুতুল খেলা
একদিন-হঠাৎ কোনো ছলে
আমার প্রতি তোমার অবহেলা


একদিন-হাজার অনুরোধে
পাবোনাকো তোমায় আর দেখা
একদিন-তোমার জন্য কাঁদা
একদিন-আবার আমি একা।


নাই নাই কিছু নাই
কখনো থাকেনা কিছু
আজ যে পথের সাথী
সেও হারিয়ে যাবে একদিন।