আমি জানিনা – আমি কি চাই
আমার যা থাকে – পুড়িয়ে ফেলি,
হতাশায়  হাহাকার  করি
হাতড়ে বেড়াই পোড়া ছাই ।


আমি জানিনা –কী আছে আমার কাছে
কখনো দেখার দরকার হয়নি ।
যা চেয়েছি- পাওয়া যায়নি  
আর কী চাওয়ার আছে?


স্বপ্নে খুঁজেছি যারে বারে বারে-
কানামাছি খেলতে খেলতে
চোখের পর্দা খুলে দেখি
সে আমার দাঁড়িয়ে রয়েছে দ্বারে।।