যৌবন দেয় হাতছানি আর
রূপের প্রতি এখনো টান
বুকের মধ্যে আজও সেই
ভালোবাসার আলিঙ্গন।
- মন এখনো ভরেনি যে।


যাচ্ছি  ভরে রং
বেরং জীবন-পটে আজ
আমার ব্যস্ত ভাবনাতে
এই দুনিয়া , এই সমাজ।
- দুঃখ এখনো মেটেনি যে।।


সত্যভাষণ পছন্দ মোর
জুলুম করি অস্বীকার;
আজও নতুন যুগের প্রতি
আমার দৃঢ় অঙ্গীকার।
- আমি এখনো মরিনি যে।।