বানু,
   আমার না’বলা কথাগুলো কখনো কবিতা হয়ে ওঠেনি;
যেমন- ভোরের শিশির, বিকেলের সূর্য
চকচক করে ক্যানভাসে।
আতরের গন্ধ যেমন
ছাপিয়ে ওঠে  গোলাপের সৌরভ কে।  


আমার কথাগুলো শব্দে লালিত হয়নি;
মুক্তো  যেমন বেড়েওঠে
ঝিনুকের বুকে,
শিশুরা মাতৃগর্ভে।


আমার কথাগুলো ঠোঁটের আলিঙ্গন পায়নি;
চিরকাল বঞ্চিত – আমার মতো
তোমার প্রেমের আশায়।


তাই, যা বলেছি,
যা বলিনি
আর যা বলা হবেনা-
আমার সকল অব্যক্ততা
ছড়িয়ে দিলাম তোমার আঁচলে।
তুমি ঝরে যাওয়া শিউলির মতো
মালায় গেঁথে নিও প্লীজ।
                  - তোমার কেউ না কবি।