চেনা মুখ আর অচেনা মুখোশের আড়ালে
আমার হারিয়ে যাওয়ার ভয়;
ভয় হয়- এই ধোঁয়াভরা অন্ধগলির মাঝে
খুঁজে পাবো কি মনের আয়না!  
তোমায় খুইয়ে নিজেকে পেয়েছি,
নিজেকে হারালে কোথায় যাবো?


শুধু চাওয়া আর কিছু না পাওয়ার জন্য
আমার গুমরে  যাওয়ার ভয়;
ভয় হয়- এই নিরুপায় অভ্যস্ততা- শেষে
আমার কান্না না থামিয়ে দেয়!
হাসি হারিয়ে আজ কাঁদতে শিখেছি,
কান্না ভুলে গেলে কী করবো?


কিছু সুখ আর হাজারো অসুখের মাঝে
আমার বেঁচে থাকার ভয়;
ভয় হয়- এই নশ্বর শরীর ব’য়ে ব’য়ে
কোথায় গিয়ে থামবো শেষে!
মরার আশা নিয়ে বেঁচে আছি,
বাঁচতে সাধ হলে কোথায় দাঁড়াবো?