ফুরিয়ে যাচ্ছে সময়,
গুঁড়িয়ে যাচ্ছে বুক;
হারিয়ে যায় ছিল যতো-
ভালোবাসার চেনামুখ।


যতটা বাড়িয়ে রাখি হাত-
ধরতে গিয়ে ভরা চাঁদ
কুয়াশা রেখেছে ঘিরে
ভিজিয়ে দিয়েছে সারা রাত।


শুধু যে একটাই ভয়,
শুধু যে একটাই দুখ-
হাসির আড়ালে আছে ক্ষত,
সুখের গভীরে অসুখ।


আজো তো মেটেনি সাধ-
‘বাঁচতে চাওয়ার অপরাধ’;
পালিয়ে বেড়াই যতো দূরে
পড়বো ধরাই নির্ঘাত!


ফুরিয়ে যাচ্ছে সময়,
গুঁড়িয়ে যাচ্ছে বুক;
হারিয়ে যায় ছিল যতো-
ভালোবাসার চেনামুখ।।