গোলাপটার আজ আকাশছোঁয়া দাম,
কলেজেতে কার্ডের ছড়াছড়ি,
মোড়ের মাথার চ্যাংড়া ছোঁড়াগুলো
করছে দেখি বড্ড বাড়াবাড়ি-
সুন্দরী কেউ দেখলে প’রে হেঁসে
পত্রখানি বাগিয়ে ধরে
গায়ের কাছে ঘেঁষে।
কেউবা সেটা ফিরিয়ে বলে- “সরি,
এঙ্গেজড্।তাই মনটা কি আর
তোমায় দিতেপারি?


বলছে সবাই-
“মেনি হ্যাপি,হ্যাপি ভ্যালেন্টাইন।”
ভিক্টোরিয়ায় জোড়ায় জোড়ায়
নলবনে আজ লাইন।


আমিও এক ছন্নছারা হতচ্ছারা কবি
কলম পিষি,তক্তপোশে বসেবসেই ভাবি-
ভ্যালেন্টাইন!কোন্ সে জিনিস
খায়, না গায়ে মাখে?
পরখ করে একবারোতো দেখিনিকো চেখে!
নতুন করে বোলবো কিবা
খবর সে তো বাসি
কাল বলেছি, আজও বলি-
“তোমায় ভালোবাসি”।