ইঞ্জি. সৈয়দ মাহবুবুর রশিদ

ইঞ্জি. সৈয়দ মাহবুবুর রশিদ
জন্ম তারিখ ৫ নভেম্বর
জন্মস্থান টাঙ্গাইল, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা ব্যবসা
শিক্ষাগত যোগ্যতা ইতিহাসে মাস্টার্স

কবি ও গল্পকার আলহাজ সৈয়দ মাহবুবুর রশিদ ১৯৬৬ সালের ৫ নবেম্বর সকাল ৯-১৫ মিনিটে টাঙ্গাইল জেলার প্যারাডাইস পাড়ায় জন্ম গ্রহণ এবং আকুর টাকুর পাড়ার শিমুলতলী রোডে স্নেহময় পিতা জনাব আলহাজ সৈয়দ আলী নেওয়াজ ও মাতা আলহাজ হালিমা খাতুন এবং বড় বোনদের ছায়ায় বেড়ে উঠেন। শিক্ষাঃ ময়মনসিংহ পলিটেনিক ইনস্টিটিউট থেকে মেকানিক্যালে ডিপ্লোমা এবং সা'দত কলেজ করটিয়া থেকে ইতিহাসে মাস্টার্স অর্জন। দুই কন্যা ও দুই পুত্র সন্তানের জনক সৈয়দ মাহবুবুর রশিদের সাহিত্য অঙ্গনের অগ্রযাত্রার মূলে প্রেরণা যুগিয়েছে তাঁর স্ত্রী নুরজাহান চৌধুরী পাপড়ি। বন্ধুবৎসল এই মানুষটির অবসর সময় মন ঘুরে বেড়ায় সাহিত্যের আলো ঝলমল অঙ্গনে। লেখালেখি করছেন – কবিতা ও ছোট গল্প নিয়ে। লেখালেখির পাশাপাশি তিনি দেশের একজন নিয়মিত দাবা খেলোয়াড় ও সমাজকল্যাণ মূলক বিভিন্ন কাজে নিয়োজিত রয়েছেন। নেশাঃ দাবা খেলা, গান শোনা, বন্ধুদের নিয়ে আড্ডা দেয়া, আর সুযোগ পেলেই স্ব-পরিবারে নতুন কোন জায়গায় হারিয়ে যাওয়া এবং সেখানকার মিষ্টান্ন দ্রব্যের আস্বাদন করা।

ইঞ্জি. সৈয়দ মাহবুবুর রশিদ ৪ বছর ৫ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে ইঞ্জি. সৈয়দ মাহবুবুর রশিদ-এর ৪টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
৩/৮
১৬/১২
১৫/১২ ১০
১৪/১২ ১১