08অঘ্রায়ন,1419


জগৎ মাঝারে বাঁজিল আজি এ কি


দুর্বোধ প্রেমের ভেরী!


কত রূপ ভালবাসার নিত্য হেরি!


কত জনে নিবেদিব একটি হৃদয়?


পরতে পরতে থালে


দিব এ হৃদয় ঢেলে,


ভালবাসা সে কি এতই রহস্যময়?


নিশীথের আলোকে যে ফুল তুলেছি


দিবালোকে সে কি হবে বাসি?


ভালবাসা সে কি এতই বিচিত্রময়


নব নব শেফালিকা হৃদয়ে ঝরাবে হাসি?


হৃদয় প্রবেশ দ্বার


সে কি এতই মহাকার


যে খুশি যখন তখন


করিবে আগমন!