10অঘ্রায়ন,1419
নিদ্রা মম জাগায়ে দিও


নিশীথ জাগানিয়া।


ভাঙায়ে দিও তমস ঘোর


পরশ টানিয়া।


বাহুতে তোমার হেলায়ে বাহু


সরায়ে দিব রূপের রাহু


অভেদ যবনিকা।


বাহুতে বাহুতে বন্ধন টেনে


বন্ধন দিব ব্যকুল প্রাণে;


আকুল হয়ে দিব পূজে গানের মালিকা।


রূপের ঝলকে পলক ভেদীয়া


জাগায়ে দিও নিশীথ প্রিয়া।


চাঁদের আলোয় গান শোনাব


পূবালী হাওয়ায় বসে।


বাঁধব তোমায় সুরের ফ্রেমে


মাধবী প্রেমের রসে।