৩০চৈত্র,১৪১৯
ইচ্ছে ছিল তোকে বলেই দেব,
ভালবাসি|
ইচ্ছে ছিল মেলা থেকে কিনে দেব
শখের পুতুল,রঙিন ফিতা,পাতার বাঁশি|
ইচ্ছে ছিল ঐ লতা কোমল হাতে
হাত রেখে বহুদূর যাব একসাথে|
তোর হাতের দোলায় উঠবে বেঁজে
কাঁচের চূড়ি| রঙিন ঘুড়ি মেঘের ভাজে,
মন উদাসী|
ইচ্ছে ছিল তোকে বলেই দেব,
ভালবাসি|

ইচ্ছে ছিল কিনে দেব
ঝিনুক মালা|
কানের দুল, রঙিন ফুল আলগা খোপায়
মেলবে ডালা|
ইচ্ছে ছিল পুঁথির হারে পায়ের নূপুর,
নাকের ভাজে, চোখের মাঝে স্বপ্ন মধুর
ঝরবে হাসি|
ইচ্ছে ছিল তোকে বলেই....