০৬ জৈষ্ঠ্য,১৪২০
চোখের মাঝে যে সত্য হাসি
বাহির পানে ঝরে,
তার চেয়েও যে সত্য ব্যথা
হৃদয়ে কেঁদে মরে|
কান্নাটাকে লুকিয়ে রাখি
মিথ্যা হাসির ছলে|
সমুখে তোমার পুলক জাগে
আড়ালে ব্যথা জ্বলে|

আমার ব্যথায় তোমার মনে
জাগবে ব্যথা ক্ষণে ক্ষণে|
এই ভাবনায় ব্যথা গুলো
আড়াল করে রাখি|
সবার নিচে সবার পিছে
আপন দুঃখ ঢাকি|