আমায় তুমি প্রেম শেখালে কত ছলে;
আমায় তুমার করলে আপন মায়াবলে |


সজল চোখে চেয়ে থেকে
মায়ার. পরশ দিলে মেখে;
প্রেমের পরশ টেনে |
আমায় তুমি প্রেম শেখালে
নানান ছলে |


চোখের পাতায় কাজল করে
চোখের তারায় রাখলে পুরে;
হাসি দিয়ে মন ভোলালে
সুর করেছ গলে |
আমায় তুমি প্রেম শেখালে
নানান ছলে |


সিথীর সিদুঁর করলে আমায়
করলে বেনী‚ খোপার ফুল |
আমায় রঙ্গিন ফিতা করে
বাধলে তোমার আলগা চুল |
আমায়  ভীষণ বাসলে ভাল
চোখের পলে পলে;
আমায় তুমি প্রেম শেখালে
নানান ছলে  |