১৪ভাদ্র;১৪২০
চৌ-রাস্তার মোড়ে ভাদ্রের বৃষ্টিতে
আজ ভিজে যাওয়ার ইচ্ছে নেই।
টিনের চাল থেকে ঝরে পড়া রিমঝিম বৃষ্টি
আজ দুহাতে ছুঁয়ে দেখার ইচ্ছে নেই।
জানালার পাশে কারো অধীর অপেক্ষায়
নতুন কোনো কাব্য রচনার ইচ্ছেও নেই আজ।
আছে শুধু আকুতি;
তোমার পাশে বসে থেকে
আছে পুনর্জন্মের আকুতি।


ভাদ্রের মেঘে মেঘে
বিকেলের অবকাশে
অশেষ গল্পের লাইনে ফিরে যাওয়ার ইচ্ছে নেই।
দুর্বোধ কবিতার সহজ এক শব্দে
তোমাকে বর্ণনা করারও আজ ইচ্ছে নেই।


পৃথিবীর গহ্বরে
সহশ্রের পরে
তোমাকে ফিরে পাওয়ার শুধু আকুতি আছে।
তোমাকে ফিরে পাওয়ার আকুতি।
তোমাকে দুচোখ দিয়ে ছুঁয়ে দেখার আকুতি।