০১বৈশাখ‚১৪২০
আমার কাছে
ব্যথা না পাওয়ার ব্যথা আছে।
কপাল ভাজে‚
চোখের মাঝে ‚
সকাল সাঝে ‚
সকল কাজে
ব্যথা না পাওয়ার ব্যথা বাজে।


পিছন ফিরে না ডাকার মত
আছে কষ্টের ক্ষত।
বলার মত না বলা কথা আছে
নিত্য যারা দুঃখ যাচে।
না বলার ব্যথা আছে;
ফিরে যাওয়ার কষ্ট আছে;
ব্যথা না পাওয়ার ব্যথা তবু নটীর মত নাচে।


দুঃখী প্রেমিকের গান আছে;
কাছে থাকার অভিমান আছে;
তবু না বলার দুঃখটুকু খুব যেন আজ লাগছে মিছে।


আমার কাছে
ফাগুনের গল্প আছে;
শব্দহীন এক ক্যানভাসে
সেখানে নষ্ট মনের ছবি নাচে।
আমার মাঝে ভিনদেশি এক পথিক আছে;
তার ব্যথা না পাওয়ার ব্যথা আছে।।