কিসের শব্দ বারবার কানে ভেসে  আসে
আতনার্দ চারিদিকময় গগনে বাতাসে
এতগুলো প্রাণ নি:শব্দে চুপিসারে চলে গেলো
দেশ মার্তৃ স্বজন সহৃদ সবাইকে  করে এলোমেলো
কেউ হারিয়েছে তার বাবা -মা কিংবা  প্রিয় কেউ
ভাসিয়ে নিয়ে গেল অজানা কালরূপী ঢেউ
ছোট্র মেয়ে এখেনা প্রতিক্ষায়  আছে
আসবে কখন ফিরে মা তার কাছে
মা'তো চলে গেছে না ফেরার দেশে
দেখবে তুমি তাকে দূরের ঐ আকাশে
স্বামীহারা বধুর হাতের রঙ যায়নি শুকিয়ে
গিয়েছ স্বামী তার অতল স্তুপের সাগরে হারিয়ে
বৃদ্ধা মা আজো দাড়িয়ে ক্লান্তিবিহীন অপেক্ষা
শেষ হবে কখন এই মায়ের প্রতিক্ষা
দূর্ঘটনা নয়  এর নাম সাভার হত্যাকান্ড
মানবতা চায় সুষ্ঠ বিচার সঠিক দন্ড