যাকে আমি ভালবাসি দেখেনা হৃদয় অন্দর
দেখিনি সে এই মন কতটুকু সুন্দর
দিবা রজনী করেছে  মোরে ঘৃনা আর অবজ্ঞা
আঘাতে আঘাতে তার আমি পেয়েছি প্রজ্ঞা
যত কষ্ট দেউক না আমায় নানাভাবে
আমি ভালবাসি যে আমার স্বভাবে
ঘৃনার দৃষ্টিতে থাকালেও পাইনা ব্যথা
কারণ, তুমি আমার মর্মস্থল যেথা
যত কষ্ট দাও তুমি এই পাগলেরে
প্রণয় বাড়ে শতগুন হারে
তুমি হয়ত ভেবেছ তোমার আঘাতে
যাবে সে ভূলে
আরো যুক্ত হবে সে হদয়ের সাথে
রবে সে হৃদয় কূলে
বিদায় দিলেও  দিবে না শেষ বিদায়
নিয়তি নিয়ে আসবে তার কাছে তোমায়।