জানিনা কোন ভূলে তুমি আজ বহুদূরে
যাতনা প্রকাশিত কবিতার অক্ষরের কারগারে
শঙ্খনীল পদ্ম ভালবাসতে তুমি
আধারে হারিয়েছি এই আমি
রাত জাগা শহরের ঘুমহীন পাখি
বারেবার তোমায় নীরবে গহীনে ডাকি
শুনতে পায়না হৃদয় আমারি আহবান
ব্যথিত নয় তো তোমার প্রাণ
যে হারায় সে বুঝে কত কষ্ট যাতনা
আর কেউ তা বুঝেনা কিংবা জানেনা
দু:খে দু:খে মানব হৃদয় কারাগার
পুড়েপুড়ে দগ্ধবিদগ্ধ ছারখার
তুমি বেশ সুখেই আছ মহাআনন্দে
বিরহ বিলাস আমার প্রতিট রন্ধে
আমি যে ব্যথার আঘাতে ব্যথী
তুমি বুঝবে কিভাবে নও তো সাথী
রয়েছ তুমি আমার হতে বহুদূর
তুমি খেয়েছ রক্ত তোমার প্রেমাংসুর
বুঝবে কি আর এই রক্ত খেকো তুমি
অকূল জলেতে ভাসছি আমি।