পথভূলা পথিক আমি
তাই বলে ধোকা দিলে তুমি
ভূল করে এসেছি অজানা পথে
ক্ষতি নাকরেও পারতে নীরবে চলে যেতে
নিমজ্জিত আমি ভূলের সাগরে
হাসছ তুমি দাড়িয়ে ঐ কিনারে
বিধাতা তোমায় দেবে তার প্রতিদান
তিনিতো নন তোমার মতো স্বার্থপ্রাণ
আমি না হয় চিনতাম না নতুন পথ
দিয়েছ ঢেলে বিষ ছিল তোমার হৃদয়ে যত
তবুও ভালবাসি তোমায় ওগো সুপ্ত তারা '
আর দিও না আঘাত পথ হারিয়েছিল যারা
যদি নাই পার দেখাতে সঠিক রাস্তা
হারিয়ে দিও না ভালবাসা দিও না হারিয়ে আস্থা
জীবননান্দকে দিয়েছিল দুদন্ড আঘাত বনলতা সেন
ফুরিয়ে যাবেনা দুজনার ভালবাসার লেনদেন
যদিও আঘাতে আঘাতে আহত কর আমায়
তবুও হৃদয় যাবে ভালবেসে তোমায়
তুমি হয়ত বনলতা সেনের দ্বিতীয় কেউ
বাঁধ ভাঙবে প্রেমের নীরব টেউ।
বনলতা ছিল নাটারের আর তুমি  এই সিলেটের
সে ছিল জীবনান্দের আর তুমি না হয় আমার হৃদয়ের