মনে পড়ে অতীতের সেই হারানো দিনের কথা
জমানো কত হাসি কত কষ্টের নীল ব্যথা
যেদিন ছিল বন্ধুরা আমার খুবই পাশে
তুমিও ছিল কাছে এই আমায় ভালবেসে
আজ নেই বন্ধু নেই সেই তুমি
তাইত বদলে গেলাম সেদিনের আমি
নেই কোন হাসি-তামাসার আড্ডা
কেউ গিয়েছে চলে ঢাকার বাড্ডা
নিশু আছে কোন এক অজানা শহরে
এখনো শুনি সেই আওয়াজ কর্নকুহুরে
রাত্রি হারিয়েছে কোন অজানায়
দিনরাত্রি কাটে বিষন্নতায়
তুমি নেই পাশে নেই রাতের তারা
হৃদয় আমার কষ্টে ঘেরা
ভালবাসতাম তোমায় আমি খুবই বেশী
তাইত এখন নেই মুখে একটু হাসি
কষ্টে কষ্টে রাঙা এই জীবনের ক্যানভাস
হৃদয়ের একটি কিনারায় তপ্ত ব্যথার নি:শ্বাস
জানেনা এই মনের দু:খ গাথা
লুকায়িত অজস্র নীরব ব্যথা
বন্ধু তোমায় অনভুব প্রতিক্ষনে
প্রিয়তমেষু আজও রয়েছ এই মনে