সোনালী আজ হারিয়েছে দিগন্ত সীমানা
গিয়েছে চলে চলে নীরবে একাকী দূর অজানা
হয়ত আর আসবে না সে ফিরে
বসব না পাশাপাশি নদীর তীরে
হৃদয়টা আঘাতে আঘাতে ক্ষত বিক্ষত  
কিন্তু সেই তুমি আজও রয়েছ চির অক্ষত
যে ব্যথায় কাতর হয়েছি আমি
সে ব্যথায় ব্যথিত নও তুমি
এতদিন নীরবে একাকী কেঁদেছি
শুধু কষ্ট নামের উপহার পেয়েছি
জেনে রাখ তুমি সে আঘাত দিয়েছ আমায়
সেই আঘাত গ্রাস করবে একদিন তোমায়
হৃদয়ের আকুতি তুমি শুননি সেদিন
হৃদয়ের দ্বারে রয়েছি পড়ে যেদিন
দেখেও না দেখার করেছ তুমি অভিনয়
তোমার ভালবাসা তো সত্যিই নয়
দূর হতে দাঁড়ায়ে দেখি এখনো তোমার রূপ
চারিদিকে চড়িয়েছ দিয়াছ হৃদয়ের বিষময় ধূপ
সেই ধূপের আঁধারে দেখিনি সেদিন তোমায়
ভূল করে ভেবেছি তোমাকে দেবী হায়
ভূল হলো জীবনে আমার জন্য কালসাপ
জীবনে আমার হলে তুমি আজন্ম পাপ
তুমি রবে হৃদয়ের নীরব অজানা এক  সীমান্তে
প্রিয়তমা সোনালী খুঁজি এখনো ভালবাসার প্রান্তে