পূজারীরা দাঁড়িয়ে পূজার পাত্র হাতে
মিশে গেলাম আমি কখন কার সাথে
চিনতে পারিনি তুমি কে ছিলে আমার পাশে
এসেছিলে গো অজানা এক দেবীর বেশে
পূজার ধূপের অন্ধকারে যায়নি  দেখা মুখটি তোমার
প্রণয়ের বাঁধনে বাঁধলে যে তুমি হৃদয় আমার
চারিদিকে পূজারীদের কর্মযজ্ঞ সাধনা
হৃদয়মাঝে তোমার প্রেমের আরাধনা
পূজারীরা দিচ্ছে বিলিয়ে নানরূপী প্রাসাদ
আমার নেই যে খিদে শুধু তোমায় পাওয়ার স্বাদ
তোমায় নিয়ে  আমার কল্পিত বাসনা
পূজার ধুমে তোমাকে কাছে পাওয়ার কামনা
হৃদয়ের একচিলতে থাক তুমি জুড়ে
পূজারীরা হারালো ভালবাসার স্রোতের তোড়ে
তুমি আর আমি মিলে মিশে হয়েছি একাকার
দূরে আর্তনাদে প্রকাশিত পূজারীদের হতাশার
সব পূজারীদের না চিনলেও চিনেছি তোমায়
কারণ একসময় ভালবাসতে তুমি আমায়
পূজারীরা চড়াল পূজার ধূপ
তুমি চড়ালে জাল ভালবাসার রূপ
সেই রূপের মোহে অন্ধ হয়ে আমি
চিনলাম না  আর কোন পূজারী।