নিদ্রিত যখন অতি ঘুমের ঘোরে মগ্ন আমি
এসেছিলে একনজর দেখতে আমায় তুমি
সন্ধা প্রদীপ জ্বলেনি তোমার রূপের আলোয়
আমার ভাঙ্গা কুঠি হয়েছিল জোছনাময়।
যেদিন তুমি গিয়েছিলে চলে দিয়ে আঘাত
তবু কেন এসেছ তুমি করতে সাক্ষাত
আমি দেখিনি তোমার হৃদয়আত্মা
দেখেছি শুধু তোমার বিধাতাসত্তা।
যেভাবে তুমি করতে পার ধ্বংশ
রয়েছ তুমি হয়ে এই হৃদয়ের অংশ
পূজারীরা দেয় পূজা বিধাতার পায়ে
ভালবাসা উজার করেছি তোমায় দিয়ে।
ধূপের ধোয়ায় আমি চিনতে পারিনি সেদিন
তোমার হৃদয়দ্বারটা কলুষিত পাপে মলিন
মনের ঘরে নেই ভালবাসার কামনা অতি
সে শুধু জানে কিভাবে করতে হয় ক্ষতি ।
তুমি এসেছিলে বলে আমি হয়েছি খুশি
যতই থাক হৃদয়ে শত কষ্টের রাশি
অতিথি এসেছ আমারই হৃদয়ের দ্বারে
যাও তুমি এসেছ যেভাবে যাও ফিরে।
তোমার মত আর কেউ চাইনা এই ভূবনে
অমলিন রবে তুমি আমার এই ব্যথিত মনে
ভালবেসে এসেছিলে এই হৃদয়মাঝে
রইব আমি তোমার ভালবাসার খোঁজে