তুমি শিশির হলে আমি হব দূর্বাঘাস
তোমার মাঝেই আমার বসবাস।
তুমি নদী হলেও আমি হব স্রোতধারা
বাঁধব তোমায় আমি ভালবেসে হৃদয়দ্বারা।
তুমি ঝর্না হলেও আমি হব পাথর
ভেজাবে বৃষ্টিধারা শ্রাবণ অঝর।
তুমি পবন হলে আমি হব বৃক্ষ
সতেজ হবে সব যতকিছু ছিল রুক্ষ।
তুমি সন্ধ্যা হলে আমি হব তাঁরা
আঁধারে আমি যে আলোক ধারা ।
ভালবেসে দিব তোমায় দুই আকাশ
আমার মাঝেই তোমার বসবাস।