নিন্দুকেরা কত কথা বলে
কেবা তাদের কথায় চলে
কর্ম যাদের পিছন থেকে বলা
খায় যে শুধু কাঁচকলা
পারেনা কিছু বলতে সামনে থেকে
চলেযে নানাভাবে একেবেকে
যেও নাকো কেউ তার কাছে
সে থাক পড়ে সবার পিছে
ভালবাসা দিও এই নিন্দুকেরে
করুক না যত ব্যঙ্গ তোমার তরে
তুমি তো আর নও তার মত  নিন্দুক
বুঝবে কি পায়নি তো জ্ঞানের  সিন্দুক