এই বুঝি নিভে গেল শেষ আলো
কে জানি কি নিয়ে চলে গেলো।
কোথায় কাকে হারিয়ে একাকী
নিজেকে দিচ্ছি কেন বারবার ফাঁকি।
পেয়েও তোমার দর্শন তবুও মিটেনা সাধ
কোথায় হারিয়ে দূর আকাশের চাঁদ।
যেমনটি হারিয়েছ তুমি একা করে ।
তবুও ভালবাসা জমা শুধু তোমার তরে।
দুজনার বসবাস দুই মেরুতে
পারবনা তোমায় কিছুতেই ফিরাতে ।
আদরের দুলালী আসবে না  জানি
ধনের মোহে অন্ধ তোমার দৃষ্টিখানি।
হৃদয়ের শেষ আলো যাক যদি নিভে যায়
তুমিও তো কাঁদিয়েছ স্বার্থপরের মত আমায় ।