কিশোরীর দেহ জলে সিক্ত
ভিজে গিয়েছ সমস্ত কিছু
কিন্তু কি যেন এখনো ভিজেনি
সেটা তার মন ।
এখনো হৃদয় রয়েছে অপরিবর্তিত
পাল্টাবে কি?
না থাকবে সেই আগের মত
কিশোরীর দেহটা জলে ।
সেই জলের মাঝে
কিসের চিত্র জানি
সেটা হচ্ছে
কিশোরীর প্রতিচ্ছবি ও জল।