তোমায় ভেবে কত কিছুর কল্পনা
অঙ্কিত শত কষ্টের আল্পনা ।
তোমায় ভেবে লিখি কবিতা
হৃদয়ের ছেড়াপালের সবিতা
তোমায় ভেবে  নতুনস্বপ্ন গড়া
কষ্টনামের নীলআকাশে উড়া ।
তোমায় ভেবে দু:খ স্রোতে
স্বপ্ন সাজাই আজ প্রতিটি রাতে
তোমায় কখন যাই যে দু:খ স্রোতে ভেসে
তা'দেখে হৃদয় তোমার কত হাসে।
তোমায় ভেবে শুধু কষ্টগুলো জেগে ওঠে
আজও মনে পড়ে সেই হাসিটা মিষ্টি ঠোঁঠে।