যে খেলার চাল সাজিয়েছ তুমি
মহান প্রভু ঈশ্বর ।
কি বুঝিব  অধম আমি
তুমি শ্রেষ্ঠ পরমঅধীশ্বর।
স্বর্গ নরক সৃষ্টি সবই তোমার
মানুষ এই তো  পরিচয় সবার।
ধর্মকর্ম নিয়ে করে কেন সংঘাত
কেনইবা পার্থক্য করে নান জাত।
কি খেলা গড়েছ প্রভু এই ধরাতে
দ্বন্দ্ব করে লোকে নানা অজুহাতে।
সবাই আমরা বিধাতার সৃষ্টি
কেন তবে করি সবাই ভিন্নদৃষ্টি।