ঝড় এলো ওড়ালো বাড়িঘর
মিশেছে সব আত্মীয় কিংবা পর ।
সব নিয়েছে কেড়ে কালবৈশাখী তান্ডবে
করছে দোয়া মসজিদে কেউ করছে মন্দিরে।
ভেঙেছে ঘর  শেষ হয়েছে স্বপ্ন কিছু
কোথায় একটু উঁচু  কিংবা  হঠাৎ নিচু।
হয়েছে কতলোক গৃহহারা
নেইকো কোথায় একটু সাড়া।
সব হারিয়ে নি:শ্ব  লোকজনে
ঝড়ের কথা হয় স্মরন প্রতিক্ষনে।
ভেঙেছে ঘর হয়েছে কে পর
চারিদকে শুধু ঝড় আর ঝড়