সৃজিলেক তিনি এই  সপ্ত আসমান জমিন
ধরাতে পাঠালেন কত জন্তু আর মানুষ
গড়িয়াছেন স্বহস্তে করে রঙিন
দিলেন বিধাতা সবাইকে  বুদ্ধি-হুশ।
সৃজিলেক নদ নদী আর পাহাড় পবর্ত
পূর্নতা দিলেন তিনি নিজ   হস্তে
পৃথিবীজুড়ে যা আছে সবই তাঁর কুদরত
কৃতকর্মের ফল দিবেন প্রভু স্বর্গ আর মর্তে।
প্রভু তিনি এক ও অবিনশ্বর
তিনি হলেন সেই ঈশ্বর।