তুমিহীনা এই আমি বিচ্ছিন দ্বীপ
একাকী নীরব নি:শ্চুপ
কষ্টের খেলাঘরের  দর্শক
শুধু শুধু দু:খের স্পর্শক।
তুমিহীনা এই আমি প্রাণহীন
ভালবাসা যেন রঙহীন
সবই যেন ফিকে হয়ে যায়
তোমারই অভাবের তাড়নায়।
তুমিহীনা এই আমি স্পন্দনহীন
শোধ করনি তুমি ভালবাসার ঋণ
দু:খ আর কষ্টে আজ সখি সবই বির্বণ
কখন হবে তোমার অভিমানী হৃদয় চূর্ন।