পাষাণীর মুখ
আমি দেখেছি
অতি মায়াবী চেহারা ।
প্রথম দেখাতেই
মন জয় করে নিতে পারে
এমনই এই পাষাণীর মুখ।
নারীর নরম হৃদয়
কত যে পাষাণ
বুঝা যেত না যদি...।
তার ভালবাসাই
আমায় বুঝিয়েছে
পাষাণী কি???
সেই পাষাণী
হলো অন্ধকার
ঘোর কাল রাত্রি।
(ভালবাসি রাত্রি)