সোনালী দুঃখ হয়েছে  আজ বিষাদ
হৃদয়ে বাজে সেই তোমার আর্তনাদ
ঘুরেফিরে আসে হৃদয়ে আমার
মনে পড়ে তোমায় বারেবার
ভালবাসতে চেয়ে পারিনি বাসতে তোমায়
তবুও রয়েছিলে তুমি আমার বাসনায়
ভূলে যেতে চেয়েছি কিন্তু পারিনি আমি
স্মৃতির ভূবনে জুড়ে শুধু তুমি
একেই বলেই ভালবাসা না পাওয়ার নাম
প্রেমিক খুজে বেড়ায় সেই প্রেমের দাম
ব্যর্থতার বৃত্তে গড়ে ভালবাসার প্রাসাদ
সোনালী দুঃখ হয়েছে আদ বিষাদ।