তৃঞ্চার জল আজ মেলে না কারো দ্বারে
সবাই ঠেলে দুদুন্ড বকা  দিয়ে
প্রিয়জন হয়ে যায় নিমেষই দুচোখের বালি
কত পূজারী  ফিরেছে প্রাসাদ হাতে
দূভার্গ্য চিনলে না কে দেবতা কে পূজারী
ভাগ্যদোষে শূণ্যহাতে  ফিরিয়েছ কারে
শূণতার আবর্তে ঘূনিত ভাগ্যদেভী
কৌশলে বেধে সবই করেছে তোমার
কি দিলে  তুমি এই অভাগার  ভাগ্যে
কিছু দক্ষিনা দিলে কি শেষ হয়ে যাবে।
ভূল বুঝে করেছে ধ্বংশের লীলাভূমি
যদি মন তোমার বুঝত সত্য
তাহলে কি এই ভূল করতে কি বৈকি?