অবিরাম বৃষ্টি ঝরে পড়ছে
তবুও  উত্তপ্ত এই হৃদয়
অঝর শ্রাবনে ভেসে যায় সব
ব্যথিত হৃদয় পায় না সবুজের ঠিকানা
ডুবে যায় হতাশার  সীমাহীন গহীনে
যেখানে নেই তোমার বিদগ্ধ রূপ
হারিয়ে যাওয়া সন্ধ্যার যুগল খেলায়
রূপের পসরা শেষ হয়ে ধ্বংশের স্তুপে পরিনত
কেন জানি হৃদয় জমিয়ে রাখে সেই ক্ষীন আশা
বারবার যে দুঃখ দেয়   সে তো ভালবাসে না
আঘাতে আঘাতে জর্জরিত করবে তোমায়
দেহ-মন সবই বিদগ্ধ হবে তার রূপের অনলে
বির্বণ বিষন্ন সবই যে চিরায়িত স্বপ্নের দুঃস্বপ্ন।