ভালবাসা বুঝি ভাল নয়
একথাটি সত্যি হয়
ভালবেসেছিলাম ওগো মেয়ে
যাও চলে আমায় কাদিয়ে
কর নাকো ছলনার ছল
শুকিয়ে গেছে চোখের জল
হয়ত মরণ আসবে কিছুক্ষন পরে
মনুষ্য বাগান হতে কত ফুল ঝরে
রাখেনা কেউ তার খবর
কাটে সময় একলা প্রহর
ব্যস্ততার ভীড়ে ব্যস্ত বুঝি তুমি
তোমায় ভেবে মরণশয্যায় একাকী আমি।