হৃদয় কি তোমার পাথরে তৈরি কিছু
ভালবাসা সঙ্গ নেয়নি তোমার পিছু
হারিয়ে তুমি আজ কোথায়
লুকিয়ে কোন আড়ালে নিরালায়
হৃদয় হয়েছে প্রজল্লিত মাতাল অগ্নি
হারিয়ে আজ যত বন্ধু আপন সঙ্গী
ভুলে গিয়ে অতীতের স্বপ্নমধুর স্মৃতি
মনে হয়ে যায় হৃদয়ের স্নেহমাখা প্রীতি
তুমি আজ সুখী সমুদ্রে পথের যাত্রী
সেই তুমি কি আমার হারানো রাত্রি।