কলেজের আড্ডাটা আজ আর নেই
হারিয়ে গিয়েছে সময়ের ভীড়ে
কেউ আসবে না আর ফিরে
সেই আড্ডাটা আজ আর নেই।


জুবায়ের সরকারী চাকুরীতে
দ্রেবশী ব্যস্ত তার সংসারে
রফিক রয়েছে ঐ গ্রামেতে
রিয়াদ গিয়েছে কাতারে।


কলেজের আড্ডাটা আজ আর নেই
হারিয়ে গিয়েছে সমেয়র ভীড়ে
কেউ আসবে না আর ফিরে
সেই আড্ডাটা আজ আর নেই ।


মিলি গিয়েছে চলে ঢাকাতে
মারুফ মরেছে ভালবেসে
নামহীন গিয়েছে অজানাতে
দিদি হারিয়েছে মানুষের ভীড়ে


কলেজের আড্ডাটা আজ আর নেই
হারিয়ে গিয়েছে সময়ের ভীড়ে
কেউ আসবে না আর ফিরে
সেই আড্ডাটা আজ আর নেই।


(কেউ কিছু মনে করবেন না এটা আমার কলেজের কিছু কথা। আমি মান্না দের কাছে ঋণী)