জীবন
ছুটে  চলে অবিরাম গতিতে
শত বাধা প্রতিকূলতা পেরিয়ে
তখন আমি দেখতে পাই
রয়েছে তুমি দাড়িয়ে
আমার জন্য অপেক্ষা
নাকি পরাজয় দেখার জন্য।
জীবন
দু:খ কষ্টে মন হয়েছে পাথর
কিন্তু এই দেহ হয়নি নিথর
ছুটে যাব সেই পথে
যেপথে আমি সুখী
থাকবের অন্য কেউ সাথে
যে আমার মত দুখী।
জীবন
আমায় দিয়েছে অনেক শিক্ষা
শুধু জীবন নয়
তুমি দিয়েছে অনেক
যা ভূলে যাবার নয়
কাজে লাগবে
প্রতিটিক্ষন প্রতিটি মূহুর্ত্ব