দূর আকাশে ওঠল ঈদের চাঁদ
খোকন সোনা পরবে নতুন জামা
খাবে কত খাবার বাহারি স্বাদ
প্রভু কর তুমি মোদের ক্ষমা।
চারিদিকে আনন্দের স্রোতধারা
কারজানি আজও হৃদয়ে অশ্রুভরা
দু:খ কষ্টে কাটে সারাটি বছর
আজও পেলো না একটি  সুখের প্রহর।