খুনরাঙ্গা পথ যথই আসুক আজ,
রাজপথ রক্তে যথই হোক লাল,
শির খাঁড়া করে জেগে আছে বীর।
দেশ রক্ষার অতন্ত্র প্রহরী যারা,
বুলেট গ্রেনেডে বুক হোকনা যত ঝাঝরা
শত অত্যাচারে নোয়াবার নয় তারা।


লাল টেলিফোনের কালো ইশারায়,
আইনের লেবাসে নির্দোষীকে করো দোষী -
দেশ প্রেমিকদের দিচ্ছো যত শক্।
তোদের সময় আজ শেষ হয়েছে-
রাজ পথে জনগন নেমে এসেছে,
লক্ষ প্রাণের ভীড়ে পাবেনাতো পালাবার পথ।


আজাদীর নিশান উড়বে একদিন-
সবুজ এই আকাশের বুকে,
শিকল ভেঙ্গে বেরিয়ে আসবে-
যুগের সিপাহ্-সালার।
মুমিনেরা আর মানবেনা হার করবে ছারখার,
জালিমের বিষঁদাত উপড়ে হবে সব একাকার।


ওরা বীরের জাতি তিতুমীরের উত্তরসুরী,
বাধাঁর প্রাচীর সব ভেঙ্গে দিয়ে-
ঝড়ের মতো চলবে ছুটে গড়বে বাঁশেরকেল্লা।
দেশের প্রেমে সামনে এগোবে,
ঈমানী চেতনায় হয়ে বলিয়ান-
ঘাতক বেঈমানেরা নেই সময়,
হয়ে যা সাবধান।