কৃতিকা,জেগে আছো?
রাতের স্তব্ধতা ভেঙে
একদল জোনাকির মতো উজ্জ্বল
মিটি মিটি তারায় রটিয়ে দিব কি
তোমার গান?
তারপর...
বসন্ত কুমারী মেহেদী লাগিয়ে দেবে
তোমার হাতে,
আর পৃথিবীর শ্রেষ্ঠ চিত্রশিল্পী তোমার ছবি এঁকে
সাজিয়ে রাখবে মিউজিয়ামে,
তারপর একদিন নোবেল প্রাইজ বিজেতারাও তোমায় নিয়ে একটি লাইন লিখবে,
তারপর
পৃথিবীর সব বিজ্ঞানী মিলে ঠিক তোমার
মতো একটি রোবট বানাবে যার স্বত্বাধিকারী হবো কেবল আমি।


আর তারপর..
না..  কিছু না।