কৃতিকা,
তুমি কি এখন কাঁদছো?
বিষণ্ণ মন নিয়ে দাঁড়িয়ে
হঠাৎ ভাবছো?


কোনো এক কবি ভালোবাসত
তোমায় ভীষণ,
কেন যে হঠাৎ হারিয়ে গেলো সে,
কি সে কারণ?


কত যে ছন্দে গেঁথে যেত সে,
কবিতা ফুলের মালা,
কৃতিকা তোমার অপূর্ব রূপে,
অকারণ হৃদ জ্বালা।


কেন যে এমন হতো
বলতে কি পারো,
কি লিখেছি বুঝিনি তখন
ভাবছি আবারো:
তোমার প্রেমে গল্প ভীষণ,
শত কবিতার  পালা।