“গোলাপ ও তুমি”, ইহা যেন কখনোই শেষ হবার নয়। শেষ হয়েও হয় না শেষ। কত কাব্য কত উপন্যাস লেখা হয়েছে। আজ একটি ছোট্ট অসমাপ্ত কবিতা পোস্ট দিচ্ছি।



গোলাপ অপেক্ষায় থাকো ...... আসুক সে
তুমি (গোলাপ) প্রকৃতিতে সুগন্ধ ছড়াও, আর সে ছড়াবে আমার অন্দরমহলের বাতাসে
ফুলকলির ন্যায় তুমি (সে), তবু মন মানে নাকো কোন সময় ফোটে
তন্দ্রালু চোখে আবছা হলেও যদি স্বপ্নে তার সাথে একবার দেখা জোটে
আশায় আশায় আছি জেগে, কখন একটুকু দেখা মিলে
ভাবুক ভাবে আর দিন গুনে, দেখা মাত্রই পয়দা হবে ভালোবাসা দিলে ।


কল্পনাতে দেখছি তোমায় (সে), কেন গোলাপ ফুলের রঙ্গ ?
ভাবখানাতে এমন, যেন দিচ্ছি তোমায় সঙ্গ
আচ্ছা সত্যিই কি, গোলাপ শুধু প্রকৃতিতেই ফোটে ?
তাহলে কি করে তার গোলাপি বর্ণ এলো তোমার ঠোঁটে ?
অমন মায়াবী রং কি এমনি এদিক-ওদিক ছোটে
যথাস্থানে গিয়েছো তুমি ভুল না একদম মোটে ।


ওহে গোলাপ, প্রেম কি দুজনের পারস্পরিক বন্ধন ?
নাকি এক হয়ে যাওয়া দুটি হৃদয়ের স্পন্দন ?
পৃথিবীতে তুমি (গোলাপ) ছড়িয়েছো গোলাপি-লাল-নীল-সাদা আরো কত রঙ চুপীচুপী
তাই মাঝে মাঝে হয় ভয়, সে আবার নয় তো কোন বহুরুপী ?
শয়নে সপনে গভীরভাবে এখন আমি ভাবি-তা
এখানেই থাকুক আজ, “গোলাপ ও তুমি” একটি অসমাপ্ত কবিতা ।