ঘোলা আকাশে যায় না যেমন বহুদূর পথ দেখা
ঠিক তেমনি ঘুটঘুটে আঁধারে দেখা মেলে অজস্র তারার রেখা
আমার নিকশ অন্ধকার জগতে তুমিই চাঁদের আলো
বলতো তুমি, তোমায় আমার কেন লাগে এত ভালো
ও গো তোমায় দেখলে পরে হারিয়ে যায় ঘুম
রাত-বিরাতে চষে বেড়াই, মাড়ানো হয় না রুম
আমার কাছে নিষ্পাপ তুমি, যেন পুণ্যভূমি
তাইতো সদা মাথা উচুঁ করে তোমার মস্তক চুমি
ভাবলেশহীন জীবনটা হয় তোমার রঙীন স্পর্শে অর্থবহ
মন খুলে যদি আমার সাথে তুমি একটা কথা কহ
কাছে না থাকলেও উপলব্ধিমূলক স্মৃতিচারণ করি তোমার সংসর্গ
হে তুমি, তোমারই জন্য করিলাম আমি এই কবিতাটি উৎসর্গ ।