অল্প বয়সী ছেলে-মেয়ে দের মন সাধারণত উড়োউড়ো ধরনের হয়ে থাকে। কম বয়স্ক ছেলে / মেয়ে দের উদ্দেশ্য করে লেখা এই ছড়াটি।


এখনো ছোট্ট তুমি
     যেন সদ্য ফোটা ফুলের কলি
কান পেতে শোন
      তোমায় আমি এখন যেটা বলি


মিছিমিছি কোরো না যেন
                অযথা তুমি রাগ
নইলে গোলাপ মাখা মিষ্টি মনে
                  পড়বে কালো দাগ


যুগের সাথে তাল মিলিয়ে
             করছো মুখবই ব্যবহার
অনেক সময় কেড়ে নিচ্ছে
            ফেসবুক নামের এই অবতার


বয়স কম তাইতো তোমার
              উড়োউড়ো অবুঝ মন
মিছে বলছিনা, হতেই পার তুমি
                কোন এক সাত রাজার ধন


জ্যোৎস্না ঘেরা গভীর রাতে
            তুমি যেন আকাশ ভরা তারা
খোদার শানে জীবন গড়ো
            তোমার হবে সার্থক জীবন সারা


এবার না হয় হৃদয় দিয়ে
                 করো শক্ত করে পণ
ফলবে সোনা যদি সবসময়
                 রাখো স্টাডির সুইচ অন


গড়ো অস্তিত্ব ইসলাম দিয়ে
            নিত্য পড়ো হাদীস ও কোরআন
জ্ঞান গরিমায় প্রসার পাবে
             মন ও প্রাণ হবে অফুরান।