বিঃদ্রঃ   পবিত্র আশুরা (১০ মহররম) উপলক্ষে কবিতাটি পোস্ট করছি, যদিও এর ঘটনাবলির সাথে কবিতাটি সম্পর্কিত নয়।


মহান স্রষ্টার তৈরী জান্নাতে কে না যেতে চায়? সেই ভাবনা থেকেই লেখা...



হে প্রভু, আমায় এতটুকুন ঠাঁই দাও তোমার তৈরী অদেখা ভুবনে
কথা দিচ্ছি সদা আমি রাখব তোমায় স্মরণে
সুমিষ্ট ফল ও সুপেয় পানীয় আছে যে তার বাগানে
তবু অনেকে এসব ভুলে গিয়ে ব্যাস্ত থাকে দুনিয়াবী চাল-চলনে ।।


হে খোদা, সর্বময় আছো তুমি আরশের ওই সাত আসমানে
তোমার সকল গুনের কথা বর্ণিত আছে মহাগ্রন্থ পবিত্র আল-কোরআনে
তোমার রাহে জীবন বাজি, তা রেখেছি মনে যতনে
তাইতো সর্বদা ক্ষমা চাই আমার সকল পাপের কারনে ।।


হে মালিক, শতাব্দীর পর শতাব্দী মোদের পথ দেখিয়েছো কত নবী-রাসুলদের প্রেরণে
যারা ঢেলে দিয়েছেন তাঁদের ধ্যানজ্ঞান সবই মানবতার কল্যাণে
অথচ খুব সহজেই মোরা গলে যাই ইহকালের মানিক-রতনে
কারন আমরা সবসময় আছি মোদের ষড় রিপুর তাড়নে ।।


হে স্রষ্টা, জাগাবে তুমি সবাইকে সমানে সমানে, হাশরের-ই ময়দানে
এই বিশ্বাস থাকুক অন্তরে সকলের শয়নে-স্বপনে
পরিপূর্ণ শান্তি মিলবে ঈমান-নামাজ-রোজা-যাকাত-হজ্জ সাধনে
সেজন্য নিজেদের প্রস্তুত করছি এই মৌলিক স্তম্ভ গুলো পালনে ।।


হে দয়াময়, তুমি আকাশ হতে অবিরাম বারিধারার অজস্র বর্ষণে
বাসযোগ্য করেছো এই পৃথিবী, সাজিয়েছ নানান রঙে আর বরণে
করি ভয় মৃত্যুযন্ত্রণা আর দোযখ বিষাদময়, তাই প্রতি রাতে অশ্রসিক্ত এই নয়নে
প্রার্থনা করি, আমার আবেদন যেন পরিণত না হয় অরন্যে-রোদনে
হে বিচারক-হে পালনকর্তা, আমার আর্তি, কোন এক কোনে হলেও ঠাঁই দিয়ো তোমার তৈরী সেই অদেখা ভুবনে ।।


রচনাকালঃ ২/৭/২০১৩   রাত ৪ টা (দক্ষিণ কোরিয়া)


** আগামী ডিসেম্বর মাস থেকে নিয়মিত হবার ইচ্ছে আছে, এখন সময় সুযোগের অভাবে নিয়মিত হতে পারছি না।**