আমি বলি, কত রকম স্বপ্ন দেখি হাজার হাজার
নিজেকে দেখে মনে হয় যেন একজন বঙ্গবন্ধু আমি
মন বলে, কোথায় পাস এতো শত স্বপ্নের বাজার
এর প্রত্যেকটা-ই তো অনেক অনেক দামী।


আমি বলি, স্বপ্ন দেখতে আমি পাই না লজ্জা
      করি নাকো একটুকু ভয়
মন বলে, নিষ্ঠার সাথে করো সাজ সজ্জা
  সত্যিই একদিন হবে তোমার জয় ।


বিঃ দ্রঃ ব্যাক্তিগত কবিতা, হে হে ...