ভুলিনাকো মোরা, কি যে দুরন্ত মৌসুম কাটিয়েছিলাম শৈশব কৈশোরে
সেই সব মজার স্মৃতি বিজড়িত দিনগুলি যদি আবার ফিরে পেতাম আহারে
হে জনগণ, বাঙালী, তোমরা এখনকার অবস্থা দেখরে
“ যদিও ফেলানীর লাশ  ঝুলে সীমান্তের ওই কাঁটাতারে
হায়রে কপাল, আর এ দেশে “সানি লিওনের” পোশাক ঝুলে ঈদের বাজারে ”
আর এগুলোই হট কেকের মত ইয়াং জেনারেশন লুফেরে
অথচ তাকিয়ে দেখ, কত মানুষ আছে অনাহারে অর্ধাহারে
দুই হাত তুলে ফরিয়াদ করি মহান প্রভুর দরবারে
ভুল ত্রুটি শুধরে মানুষের মত মানুষ হবার তওফিক দাও আমাদেরে